Ticker

20/recent/ticker-posts

সমস্যা থেকে মুক্তির উপায়(Ways to get rid of the problem)

 


প্রত্যেকের জীবনেই সমস্যা থাকে।সংসার জীবনে সমস্যা জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।প্রত্যেকটি মানুষেরই একই জানার ইচ্ছা সমস্যা কেন আসে,ও এর সমাধান কি?

জীবন চলার পথে সমস্যা বাধা সৃষ্টি করে।অনেক সময় আমরা দিশেহারা হয়ে যাই সমস্যা সমাধান করতে।একটা সমস্যার সমাধান করার সাথে সাথে আরেকটি সমস্যা এসে হাজির হয়।অনেকে সারা জীবনেও তার সমস্যা সমাধান করতে পারে না।ব্যর্থতা দুঃখ সংশয় নিয়ে জীবন পার করতে হয়।

আসলে সমস্যা আমাদের বাধা সৃষ্টি করে না,সমস্যা আমরা তখনই দেখতে পাই যখন আমাদের একাগ্রতা ও লক্ষ্য আমাদের পথ থেকে দূরে সরে যায়।সমস্যাগুলি দূর করার সবচেয়ে ভালো মাধ্যম হচ্ছে নিজের সমস্ত ভাবনা ও দৃষ্টিভঙ্গি একাগ্র করা নিজের লক্ষ্যের দিকে।নিজের সমস্ত ভাবনা যদি কেন্দ্রীভূত হয় নিজের লক্ষ্যের দিকে তবে সমস্যা দূরে থাকবে।কিন্তু যদি নিজের লক্ষ্য মন দৃষ্টিভঙ্গি অন্যদিকে সরে যায় বা দুর্বল হয়ে যায় তখন নতুন করে এসে সমস্যা দাঁড়াবে।এই সমস্যা দিনে দিনে আরো ঘনীভূত হতে থাকবে।যেখানে জীবনের লক্ষ্য রয়েছে সম্পূর্ণ দৃষ্টি সেদিকেই রাখতে হবে তবেই সমস্যা কে সমাধানে পরিণত করা যাবে।

এগিয়ে যেতে হবে সামনের দিকে নিজের লক্ষ্যের দিকে,সমস্ত চিন্তা-ভাবনা দৃষ্টিভঙ্গি কেন্দ্রীভূত করে লক্ষ্যের দিকে এগোতে থাকবো তাহলে সমস্যা এমনিতেই পিছিয়ে যাবে।

Post a Comment

1 Comments

Ad Code

Responsive Advertisement