Ticker

20/recent/ticker-posts

ভালোবাসি (Love)


ভালোবাসি বলাটা খুবই সংকীর্ণ হয়ে যাচ্ছে,ভালোবাসা বললেই মনে হতো সীমাহীন আকাশ,মুক্ত বিহঙ্গের মতো উড়ে বেড়ানো।মনের নিঃশর্ত ভালোলাগার বসতি। আজকাল ভালোলাগা হয়ে যাচ্ছে শর্ত  নির্ভর আর ভালোবাসা সে তো স্বার্থপর। 

আমি গান ভালবাসি,শুনতেই  বেশি ভালোবাসি মাঝে মাঝে একটু গাইতেও ভালোবাসি। আমি শুধু গানকেই ভালবাসি হোক সে যেকোন গান,যার কথাগুলো মন ছুয়ে যাবে যেটা শুনতে ভালো লাগবে,আমি সেই গানকেই ভালবাসি। সেখানে কোন শর্ত নেই,নেই কোন আবদার।কোন ভাষার গান,কোন দেশের কথা,কোন শিল্পী গাচ্ছে,এ নিয়ে আমার কোন মাথা ব্যাথা নেই,শিল্পী কালো না খাটো,লম্বা না ফর্সা,কি তার জাত বা ধর্ম,ব্যক্তি জীবনে কি রকম,ধনী না গরিব,চরিত্রবান না চরিত্রহীন,আমি কিচ্ছু জানতে চাই না,শুধু শুনতে চাই গানটা,সেটা ভালো লাগলেই হল,সেটা শুনেই আনন্দ পাই।আর কিছু জানতে বা বুঝতে চাই না।

আমি তোমাকে ভালোবাসি,তুমি মানুষ,তুমি একটা প্রাণ তুমি একটা জীবন,আর কিচ্ছু চাইনা আমি,নিঃশর্তভাবে ভালবাসি,তোমার জাত ধর্ম গোত্র আমি কিচ্ছু জানি না আমি কিচ্ছু জানতে চাই না।আমি এটাও জানতে চাই না তুমি আমাকে জানো বোঝো এবং আমাকে ভালোবাসো কিনা?। ভালবাসতে গেলে এগুলোর কি দরকার ?।তুমি কোন দেশের,?তোমার ধর্ম কি? তুমি কোন ভাষা? তুমি সকালে উঠে কি খাও? ডাল,ভাত, মাংস,ফল,সবজি না সকালে তোমার খাবারই জোটে না।তুমি গান ভালোবাসো,কবিতা শোনা,নদীর ধারে একা বসে থাকো,মিছিল করো,সকালে উঠে কাজে যাও,তোমার তো জামা নেই,এত শীত কিভাবে থাক, তোমার তো ঘরই নেই রাস্তার পাশে শুয়ে থাক।তুমি যেখানে থাক,  যেভাবেই থাকো, যত দূরেই থাকো। 

  মুখ ফুটে উদার চিত্তে  বলতে চাই ভালোবাসি। 

Post a Comment

1 Comments

Ad Code

Responsive Advertisement